শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

মুলাদীতে ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ ইমন হোসেন :

বরিশালের মুলাদী উপজেলায় গত ১৭-০৯-২০২২ ইং তারিখ সকাল ১০ ঘটিকায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মুলাদী উপজেলা কমিটির উদ্যেগে অফিস কার্যালয় কমরেড এম এ গফুর মোল্লা, সভাপতি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, মুলাদী উপজেলা কমিটি এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ৫ জুলাই ২০২২ ইং কেন্দ্রীয় কমিটির সার্কুলার নং-২১ এর বিষয় অগ্রগতি পর্যালোচনা, সংগঠন সমুহের সম্মেলন, অর্থবিভিাগ কর্তৃক প্রদত্ত প্রস্তাবনা ও বিবিধ বিষয় আলোচনা হয়। তার ভিত্তিতে গৃহীত প্রস্তাবনা সভায় আলোচনা সিদ্ধান্ত সমূহ এই সার্কুলারে পাঠানো হলো।

আলোচনা সভায় উপস্থিত ছিলেনঃ

(১) মুলাদী পার্টি ইনচার্জ শেখ মোঃ টিপু সুলতান (সাবেক এম পি), সাধারন সম্পাদক, জেলা কমিটি, বরিশাল। (২) মোঃ মোতালেব বেপারী, সাধারন সম্পাদক, উপজেলা কমিটি, মুলাদী। (৩) সদস্য, সবুজ মাতুব্বর, খোকন বেপারী, জাকির মাল, নান্নু প্যাদা, সিরাজুল হক সেন্টু আকন, কাঞ্চন রাড়ী, সুলাতান শেখ, বিকল্প সদস্য শান্তি রঞ্জন দাশ, মোঃ ফারুক আকন, মহসিন সরদার।

সভায় বক্তব্য রাখেনঃ

এম এ গফুর মোল্লা বক্তব্যতে পলিট ব্যুরোর সার্কুলার নং- দশমকেক/পিবি এর প্রেরিত সার্কুলার সভায় পাঠ করেন। সভায় আরো বক্তব্য দেন সবুজ মাতুব্বর, সিরাজুল হক সেন্টু, ফারুক আকন, মহসিন সরদার, নান্নু প্যাদা, সুলতান শেখ, শান্তি রঞ্জন দাশ, জাকির মাল, খোকন বেপারী।

পার্টি ইনচার্জ শেখ মোঃ টিপু সুলতান তার বক্তব্যতে বলেন পার্টির গনসংগঠনের বিবিধ কার্যক্রম সাংগঠনিক নিয়ম মোতাবেক সক্রিয় ভাবে চালানোর অভাবে সঠিক ভাবে সাংগঠনিক কাজ হচ্ছেনা। সমস্ত সমস্যা সমাধানের জন্য প্রত্যেকের মনের দ্বিধা বাদ দিয়ে ভবিষ্যতের জন্য সংগঠনের কার্যক্রমকে অগ্রগামি করার লক্ষ্যে সকল পর্যায়ের কমিটির সমাধানের লেভি ও সভ্য চাঁদা পরিশোধ, পত্রিকা পড়া, নিয়মিত সভায় উপস্থিত থাকার বিষয় সচেতনতা সৃষ্টি করেতে হবে এবং পার্টির নিয়ম মানিয়া চলতে পারলে পার্টির কার্যক্রম তারাতারি উন্নয়ন করা যাবে।

ইউনিয়ন, উপজেলা, জেলা, কেন্দ্রীয় সমাবেশ সহ বিবিধ খরচ স্ব স্ব কমিটির আলোচনার মাধ্যমে সংগ্রহ করার ব্যবস্থা করতে হবে।

জাতীয় কৃষক সমিতির সম্মেলনঃ

(১) উপজেলা সম্মেলন ডিসেম্বর ২০২২ ইং।
(২) ইউনিয়ন সম্মেলন
(ক) কাজিরচর ইউনিয়ন- ১৮/০৯/২০২২ ইং বিকাল ৩ ঘটিকায়, আরিফ মাহমুদ কলেজ।
(খ) গাছুয়া ইউনিয়ন- ২২/০৯/২০২২ ইং বিকাল ৩ ঘটিকায়,
(গ) নাজিরপুর ইউনিয়ন- / /২০২২ ইং বিকাল ৩ ঘটিকায়, কলা তলা বাজার, ভূইয়া বাড়ী লঞ্চ ঘাট, নাজিরপুর।
(ঘ) বাটামারা ইউনিয়ন- / /২০২২ ইং বিকাল ৩ ঘটিকায়, সেলিমপুর বন্দর।
(ঙ) সফিপুর ইউনিয়ন- / /২০২২ ইং বিকাল ৩ ঘটিকায়,
(চ) চরকালেখা ইউনিয়ন- / /২০২২ ইং বিকাল ৩ ঘটিকায়,
সম্মেলনঃ
শ্রমিক ফেডারেশন, ছাত্র মৈত্রী, যুব মৈত্রী, নারী মুক্তি সংসদ, খেত মজুর সংগঠনের নেতা কর্মীদের সাথে আলোচনা করে জরুরী ভিত্ততে সম্মেলনের তারিখ নির্ধারন করা হবে।

অর্থ সংগ্রহঃ

(১) মুলদলের লেভি ও সভ্য চাঁদা কালেকশন করে বকেয়াদের নামের তালিকা জেলা কার্যালয় পাঠানো হবে।
(২) নতুন প্রাথমিক সভ্য সংখ্যা বৃদ্ধি করন।
(৩) প্রাথমিক সভ্যদের মধ্যে সক্রিয়দের বাছাই করে প্রার্থী সভ্য করার জন্য নামের তালিকা ও সভ্য চাঁদা, ফরম ফি জেলা কার্যালয় প্রেরন করা হবে।
(৪) প্রার্থী সভ্যদের মধ্যে সক্রিয়দের বাছাই করে পূর্ন সভ্যর জন্য নামের তালিকা ও সভ্য চাঁদা, ফরম ফি জেলা কার্যালয় প্রেরন করা হবে।
(৫) মোঃ মনিরুজ্জামান এর বহিস্কার আদেশ প্রত্যাহার করা হইল। আগামী আলোচনা সভা হইতে নিয়মিত উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে নির্বাচনী কমিটি গঠন
(১) নির্বাচনে ওয়ার্ড ভিত্তিক কমিটি গঠন করতে হবে। এর থেকে বাছাই করে ইউনিয়ন সম্মেলন করে ইউনিয়ন কমিটি গঠন করতে হবে, আগামী
/ /২০২২ ইং তারিখের মধ্যে।

ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠনের দায়ীত্বে থাকবেন
(১) বাটামারা ইউনিয়ন, এম এ গফুর মোল্লা, সবুজ মাতুব্বর, ফারুক আকন। তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে।
(২) মুলাদী ইউনিয়ন, মোতালেব বেপারী, সবুজ মাতুব্বর, সেন্টু আকন, জাকির মাল,এম এ গফুর মোল্লা । তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে
(৩) মুলাদী পৌরসভা, সিরাজুল হক সেন্টু আকন, নান্নু প্যাদা, খোকন বেপারী, শান্তি দাশ, কাঞ্চন রাড়ী। তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে।
(৪) নাজিরপুর, খোকন বেপারী, সবুজ মাতুব্বর, জাকির মাল, এম এ গফুর মোল্লা । তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে।
(৫) গাছুয়া, সবুজ মাতুব্বর, সুলতান শেখ, খোকন বেপারী, এম এ গফুর মোল্লা। তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে।
(৬) চরকালেখান, ফারুক আকন, মহসিন সরদার, সবুজ মাতুব্বর, খোকন বেপারী, এম এম গফুর মোল্লা। তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে
(৭) কাজিরচর, মোতালেব বেপারী, জাকির মাল, সবুজ মাতুব্বর, সিরাজুল হক সেন্টু আকন। তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে।
(৮) সফিপুর, এম এ গফুর মোল্লা, মোতালেব বেপারী , সবুজ মাতুব্বর, জাকির মাল, খোকন বেপারী, ফারুক আকন। তারিখ আগামী মাসিক সভায় নির্ধারন করা হবে।

সকল ইউনিয়নে কমিটি গঠনের তারিখ ও সময় উপজেলা কমিটির সভাপতিকে অবগত অবশ্যই করিতে হইবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com